Wednesday, May 25, 2022
Homeস্বাস্থ্যওজন হ্রাস: 5 উচ্চ প্রোটিন প্রাতঃরাশের স্মুথগুলি আপনি আপনার প্রতিদিনের ডায়েটে যোগ...

ওজন হ্রাস: 5 উচ্চ প্রোটিন প্রাতঃরাশের স্মুথগুলি আপনি আপনার প্রতিদিনের ডায়েটে যোগ করতে পারেন


এটা ঠিকই বলা হয়ে থাকে যে প্রাতঃরাশ দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার; সর্বোপরি, আপনি আপনার দিনটি শুরু করেন। আপনার যদি তৈলাক্ত এবং চিটচিটে ভাটারগুলির একটি প্লেট থাকে তবে আপনি সম্ভবত অলস এবং কিছু করতে অনিচ্ছুক বোধ করবেন; অন্যদিকে, যদি আপনি প্রাতঃরাশটি এড়িয়ে যান তবে আপনার দুর্বলতা বোধ হওয়ার এবং মধ্যাহ্নভোজনে অতিরিক্ত খাবার গ্রহণ করার সম্ভাবনা রয়েছে। সুতরাং আপনি দেখতে পাচ্ছেন যে সঠিক প্রাতঃরাশ যা আমাদের সারাদিন স্বাস্থ্যকর খেতে সহায়তা করবে তা চয়ন করা কতটা গুরুত্বপূর্ণ? দুঃখের বিষয়, এই ঘটনাটি সবার জানা থাকলেও অনুসরণ করা হয় কিছু লোকের দ্বারা।

(আলোস পড়ুন: )

একটি আদর্শ বিশ্বে, আমাদের সমস্ত খাবারগুলি কার্বোহাইড্রেট, ফ্যাট এবং প্রোটিনের নিখুঁত সংমিশ্রণ হবে তবে এটি সাধারণত হয় না। আমরা যে ব্যস্ত জীবন যাপন করি তাতে আমরা সবেমাত্র একটি পূর্ণ নাস্তার জন্য সময় দিতে পারি, স্বাস্থ্যকর হোক alone সুতরাং আমরা আপনাকে কিছুটা সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি এবং 5 টি হাই-প্রোটিন প্রাতঃরাশের স্মুদিগুলির তালিকা তৈরি করেছি যা কয়েক মিনিটের মধ্যে তৈরি করা যায় এবং আপনার দিনটি শুরু করার অন্যতম সেরা উপায়। এই মসৃণগুলিতে উচ্চ-প্রোটিন সামগ্রী হজম করতে আপনাকে আরও বেশি সময় দেবে আপনাকে দুপুরের খাবারের সময় পর্যন্ত অস্বাস্থ্যকর কোনও কিছু না খেয়ে ফেলবে তা নিশ্চিত করার জন্য আপনাকে আরও শক্তি সরবরাহ এবং আপনাকে আরও দীর্ঘ সময়ের জন্য পরিপূর্ণ রাখে।

ওজন হ্রাস: নিখুঁত প্রাতঃরাশের বিকল্পের জন্য 5 টি হাই-প্রোটিন স্মুথির তালিকা এখানে রয়েছে:

1. ওট মিল্ক প্রোটিন স্মুদি:

ওটস গুরুত্বপূর্ণ ভিটামিন, খনিজ এবং অ্যান্টি-অক্সিডেন্টগুলির সাথে প্যাক হওয়ার পাশাপাশি প্রোটিনের একটি দুর্দান্ত উত্স হিসাবে বিবেচিত হয়। ওট দুধকে কলা, চিনাবাদাম মাখন এবং কিছু বরফ দিয়ে টিম করুন, মিশ্রণ করুন এবং আপনার প্রাতঃরাশে প্রস্তুত। সম্পূর্ণ রেসিপি জন্য, এখানে ক্লিক করুন.

ওট মিল্ক ধীরে ধীরে মানুষের মধ্যে জনপ্রিয়তা অর্জন করছে

2. চিনাবাদাম মাখন স্মুদি:

চিনাবাদাম মাখন একটি সর্বজনীন পছন্দসই গন্ধ, তবে আপনি যা জানেন না তা হ’ল চিনাবাদাম প্রোটিনের অন্যতম উত্স। বাড়িতে যদি চিনাবাদাম মাখন না থাকে তবে আপনি এটিকে চিনাবাদাম দিয়ে প্রতিস্থাপন করতে পারেন তবে মিষ্টি বজায় রাখতে কিছু মধু যোগ করতে ভুলবেন না। দুধ, কলা, চিনাবাদাম মাখন, মিশ্রণ যোগ করুন এবং আপনি দিনের জন্য প্রস্তুত। সম্পূর্ণ রেসিপি পড়ুন এখানে

3. বাদাম আদা এবং কাস্টার্ড আপেল স্মুদি:

অন্যান্য বাদামের মতো বাদাম গাছগুলির প্রোটিনের একটি দুর্দান্ত উত্স এবং কাস্টার্ড আপেলগুলির সাথে যুক্ত বিভিন্ন উপকারের একটি তালিকা রয়েছে, এই সমস্তটি এক টুকরো আদা এবং উপরে কিছু বাদামের ফ্লেক্সের সাথে জুড়ুন এবং স্বর্গীয় নাশতা 10 মিনিটেরও কম সময়ে প্রস্তুত ready বিস্তারিত রেসিপি জন্য, এখানে ক্লিক করুন.

79pai60g

আদা এর স্বাদ এই শীতল স্মুডিতে একটি প্রান্ত যুক্ত করে

৪. আপেল চিয়া বীজ স্মুদি:

আপনার কি মনে আছে যে ‘আপেল দিনে বলে ডাক্তারকে দূরে রাখে’? ঠিক আছে, আমরা এটিকে পরিবর্তন করতে চাই ‘একটি আপেল এবং চিয়া বীজ স্মুদি দিনে সমস্ত স্বাস্থ্য সমস্যাগুলি উপশম রাখে’! আমরা যেমন জানি আপেল আমাদের স্বাস্থ্যের জন্য দুর্দান্ত, অন্যদিকে চিয়া বীজগুলি প্রোটিনের সমৃদ্ধ উত্স, এই বিজ্ঞাপনটিতে এক চামচ চিনাবাদাম মাখন যুক্ত করুন আপনার দিনের নিখুঁত সূচনা হিসাবে এই অতি-স্বাস্থ্যকর এবং ক্রিমযুক্ত স্মুদি উপভোগ করুন। রেসিপি পড়ুন এখানে.

5. ফ্ল্যাক্স বিড স্মুদি:

ফ্ল্যাকসিড উদ্ভিদের প্রোটিনের একটি আরও দুর্দান্ত উত্স এবং একটি সুপারফুড যা সমস্ত স্বাস্থ্যকর জীবনধারা অনুসারীদের মধ্যে দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। শ্লেষের বীজের স্বাদ পছন্দ না হলে চিন্তিত হবেন না কারণ এই স্মুথিতে প্রচুর ফল এবং বাদামের দুধ রয়েছে যাতে এটি স্বর্গীয় হিসাবে স্বাদযুক্ত হিসাবে এটি পুষ্টিকর হবে। বিস্তারিত রেসিপি পড়ুন এখানে.

u9ejkct

এই স্মুডিতে ফলের সংখ্যা এটি অত্যন্ত সুস্বাদু করে তোলে

(আরও পড়ুন: )

তাহলে আপনি আপনার পরবর্তী প্রোটিন-প্যাক প্রাতঃরাশের জন্য কী তৈরি করছেন? নীচের মতামত আমাদের জানতে দিন।





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments