Wednesday, May 25, 2022
Homeলাইফ স্টাইলডায়েট এবং ব্যায়ামের মধ্যে আপনার ওজন হ্রাস করার জন্য আরও কী প্রভাবশালী...

ডায়েট এবং ব্যায়ামের মধ্যে আপনার ওজন হ্রাস করার জন্য আরও কী প্রভাবশালী ভারতের টাইমস


অনুশীলন আপনাকে বিভিন্ন উপায়ে ওজন হ্রাস করতে সহায়তা করে।

শক্তি প্রশিক্ষণ আপনাকে পেশী ভর বজায় রাখতে এবং গড়ে তুলতে সহায়তা করে যা সময়ের সাথে সাথে আপনার বিপাকের হার বাড়িয়ে তুলতে পারে, আপনি অনুশীলন না করেও আপনাকে আরও ক্যালোরি পোড়াতে দেয়।

অ্যারোবিক অনুশীলন, যেমন হাঁটাচলা, দৌড়ানো বা সাইক্লিং, একটি নির্দিষ্ট সেশনে প্রচুর পরিমাণে ক্যালোরি পোড়াতে পারে যদি সময় থেকে সর্বোত্তম পরিমাণের জন্য কম থেকে মাঝারি তীব্রতায় হয়।

নিয়মিত অনুশীলন ক্ষুধা হরমোন নিয়ন্ত্রণ করে ক্ষুধা পরিচালনায় সহায়তা করতে পারে। এটি আপনাকে অতিরিক্ত খাদ্য গ্রহণ এবং স্ন্যাকিং এড়াতে সহায়তা করতে পারে। অন্যদিকে অতিরিক্ত ক্রিয়াকলাপ ক্ষুধা বাড়াতে পারে এবং আঘাতের সম্ভাবনাও বাড়ায়, তাই এটি সংযম করে অনুশীলন করার পরামর্শ দেওয়া হয়।

শেষ অবধি, নিয়মিত শারীরিক অনুশীলন আপনাকে অতিরিক্ত ক্যালোরি জ্বালিয়ে এবং বিপাকের হার বাড়িয়ে আপনার ডায়েটের সাথে আরও বেশি স্বাধীনতা অর্জনে সহায়তা করে। এটি ওজন হ্রাসকে আরও মজাদার এবং কম সীমাবদ্ধ করে তোলে।





Source link

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments